মিথিলা
- শিমুল আহমেদ ২৮-০৪-২০২৪

তুমি অনন্ত সবুজ ছোঁবে,
অাদিগন্ত অামার হৃদয়?
কৃষ্ণ করুণ অবনত
                 অনন্ত
হৃদয়ের কাছে
তুমি কি নৈবেদ্য হবে,
নর্তকী নূপুরের মতো?

তুমি কি নির্বাসনে নেবে
অাহত গভীর অন্ধকার,
তুমি কি অাসবেনা
হৃদয়ে অামার? 

তিলোত্তমা হৃদয় নগরী
অাজ বিধ্বস্ত, স্থবির
তুমি কি কবির
প্রেম ও পূজায় বিভোর হবে?
যেমন কৃষ্ণ প্রেমে রাধা।

তুমি উর্বশী ঊর্নিলা
        তুমি মিথিলা
       অামার মিথিলা।

০৩/১০/২০১৩ইং
অাদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।